নিখোঁজ বিএনপি নেতার কঙ্কাল উদ্ধার

প্রকাশঃ জুন ১৬, ২০১৬ সময়ঃ ১১:০৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:৫০ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্কঃ

jaflong

দীর্ঘ এক বছর ধরে নিখোঁজ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার গড়াই ইট ভাটার মালিক ও বিএনপি নেতা মিরাজুল ইসলাম মিরাজের কঙ্কাল পাওয়া গেছে। গতকাল বুধবার রাত সাড়ে ৮টায় লাহিনী পাড়ার মীর মোশাররফ হোসেন সেতুর পাশে গড়াই নদীর তলদেশের বালি সরিয়ে মিরাজের দেহের কঙ্কালের কিছু অংশ উদ্ধার করেছে কুমারখালী থানা পুলিশ।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান বলেন, ২০১৫ সালের ৪ জুন রাত ৯ টার দিকে মিরাজ তার ব্যবসায়ীক অংশীদার কোহিনুরের মোটর সাইকেলে বাড়ি থেকে লাহিনী বটতলা মোড়ে যাওয়ার পর নিখোঁজ হন। এ ঘটনায় পর দিন মিরাজের স্ত্রী শখি খাতুন কুমারখালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে সেটি মামলায় রুপান্তরিত হয়। মামলায় আসামি করা হয় অজ্ঞাত ব্যক্তিদের।

জিয়াউর রহমান আরো বলেন, পুলিশ তদন্ত করে হত্যাকাণ্ড সর্ম্পকে নিশ্চিত হয়ে এর সঙ্গে জড়িত ৯জনকে শনাক্ত করে এবং এর মধ্যে ৭ জনকে আটক করে। বর্তমানে এদের ৬ জন কারাগারে, দুজন পলাতক এবং একজন জামিনে। আটককৃত আসামিদের মধ্যে সলেমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে মিরাজ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী বুধবার রাত সাড়ে ৮টায় গড়াই নদীর বালির তলদেশ থেকে দীর্ঘক্ষন খোঁজাখুঁজির পর মিরাজের দেহের কঙ্কালের কিছু অংশ উদ্ধার করা হয়।

কুষ্টিয়া জেলা বিএনপির দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চু বলেন, মিরাজুল ইসলাম কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়ন বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক এবং লাহিনীপাড়ার মৃত আব্দুল গণি শেখের ছেলে।

ওসি জিয়াউর রহমান বলেন, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতা শাজাহান ও তাঁর ভাই আদর্শ কলেজের অধ্যক্ষ আলতাফ হত্যাকাণ্ডের পরিকল্পনা করেন।

 

 

প্রতিক্ষণ/এডি/সাদিয়া

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G